ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

৮৭ টাকার মিষ্টি খেয়ে লাখ টাকার পুরস্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
৮৭ টাকার মিষ্টি খেয়ে লাখ টাকার পুরস্কার

ঢাকা: ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) চালানের ২০তম লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে।  

আগস্ট মাসে ওয়েলফুড থেকে ৮৭ টাকার মিষ্টি খেয়ে প্রথম পুরস্কার জিতেছেন চট্টগ্রামের এক ব্যক্তি।



সোমবার (৫ সেপ্টেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনআরবি) সম্মেলনকক্ষে অনুষ্ঠিত লটারির নম্বর ঘোষণাকালে এ তথ্য জানান এনবিআর সদস্য (মূসক মূল্যায়ন ও বাস্তবায়ন) মইনুল খান।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক নীরিক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) ড. আব্দুল মান্নান শিকদার।

আগস্ট মাসের চালানের ওপর ভিত্তি করে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। গত মাসে ইএফডি যন্ত্র ব্যবহার করে যারা কেনাকাটা করেছেন তাদের কেনাকাটার চালানপত্র কূপন হিসাবে লটারিতে ব্যবহার করা হয়।

ইএফডি চালানের লটারিতে প্রথম পুরস্কার ১ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (পাঁচটি)। এছাড়া চতুর্থ পুরস্কার হিসেবে ৯৩ জনকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

লটারির ড্র এনবিআরের ওয়েবসাইট প্রকাশ করা হয়েছে।  

এছাড়া তিন কার্যদিবস পর পত্রিকায় ফল প্রকাশ করা হবে।  

চলতি বছরের আগস্ট পর্যন্ত ৭ হাজার ৭৮৯টি ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি যন্ত্র বসিয়েছে এনবিআর। অনুষ্ঠানে জানানো হয়, এ পর্যন্ত ৩ জন প্রথম পুরস্কার নিয়েছেন। আর লটারির অন্যান্য পুরস্কার পেয়েছেন ১০৩ জন।

চলতি বছরের ৫ ফেব্রুয়ারি প্রথমবারের মতো ইএফডি চালানের লটারির ড্র অনুষ্ঠিত হয়। তখন ১০১ জন বিজয়ীর ইনভয়েস নম্বর ঘোষণা করা হয়। ইএফডি মেশিনের মাধ্যমে ভ্যাট প্রদানকারীদের পুরস্কৃত করতে এ লটারি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।