ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিজিএমইএ কাপ ইন্টার-গার্মেন্টস ফুটবল টুর্নামেন্টের ফিনালে ১১ নভেম্বর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
বিজিএমইএ কাপ ইন্টার-গার্মেন্টস ফুটবল টুর্নামেন্টের ফিনালে ১১ নভেম্বর 

ঢাকা: বিজিএমইএ-এর উদ্যোগে সদস্যভুক্ত কারখানাগুলোর অংশগ্রহণে ৭ম বিজিএমইএ কাপ ইন্টার-গার্মেন্টস ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর গ্র‍্যান্ড ফিনালে হবে আগামী ১১ নভেম্বর।

বুধবার (০৯ নভেম্বর) এ উপলক্ষে রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

 

সংবাদ সম্মেলনের শুরুতে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, শুরুতেই বান্দো ফুটবল টিমকে অভিনন্দন জ্ঞাপন করছি। আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, বিজিএমইএ-এর অন্যতম সদস্য প্রতিষ্ঠান বান্দো গ্রুপের বান্দো টিম বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে ফিফসো ওয়ার্ল্ড কর্পোরেট চ্যাম্পিয়ন কাপের এবারের আয়োজনে অংশগ্রহন করেছে এবং রানার্স আপ হয়েছে। এ অর্জন বাংলাদেশের, এ অর্জন বিজিএমইএ’র।

তিনি বলেন, বিজিএমইএ ২০১৬ থেকে সম্পূর্ণ অ্যামেচার এই টুর্নামেন্ট এর আয়োজন করে আসছে। মাঝখানে কোভিড-১৯ মহামারির কারণে ২০২০ সালে এই টুর্নামেন্ট আযোজন করা সম্ভব হয়নি। ৬ষ্ঠ বিজিএমইএ কাপ টুর্নামেন্ট ২০২২ এর মার্চে অনুষ্ঠিত হয়েছে। জনপ্রিয়তার কারণে এ বছরে আমরা দ্বিতীয়বারের মতো ফুটবল টুর্নামেন্ট আয়োজন করছি। কারখানাগুলোর মধ্যকার পারস্পরিক সম্পর্ক আরও সৌহার্দ্যাময় করতেই বিজিএমইএ-এর এই ব্যতিক্রমী উদ্যোগ।

ফারুক হাসান বলেন, বিজিএমইএ এর কার্যক্রম শুধুমাত্র বাণিজ্যিক কর্মকাণ্ডেই সীমাবদ্ধ নয়। সামাজিক দায়বদ্ধতায় উদ্বুদ্ধ হয়ে বিজিএমইএ বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হয়েছে, যা গণমাধ্যমগুলোতে বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে। পোশাক শিল্পের গুরুত্বপূর্ণ ও ইতিবাচক দিকগুলো বিশ্ব দরবারে উপস্থাপন করা এবং দেশকে এ শিল্পকে ব্র্যান্ডিং করার প্রত্যয় নিয়ে আমরা সপ্তাহব্যাপী বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘মেইড ইন বাংলাদেশ উইক’ শীর্ষক মেগা ইভেন্টের আয়োজন করছি, যা আগামী ১২-১৮ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে। আমরা মনে করি, ‘মেইড ইন বাংলাদেশ উইক’-এর প্রাক্কালে বিজিএমইএ ইন্টার-গার্মেন্টস ফুটবল টুর্নামেন্ট, শিল্পের অংশীজনদের কাছে শিল্প সম্পর্কে গুরুত্বপূর্ণ মেসেজ দিবে এবং শিল্পের ব্র্যান্ডিং এর ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।

জানা গেছে, বিজিএমইএ ইন্টার-গার্মেন্টস ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর ২৯ সেপ্টেম্বর ২০২২ শুরু হয়েছে। ইতোমধ্যেই গ্রুপ পর্বের খেলাগুলো সম্পন্ন হয়েছে। আগামী ১১ নভেম্বর ২০২২ বিকেল ৪টায়  আর্মি স্টেডিয়ামে ৭ম বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্টের গ্র‍্যান্ড ফিনালে ও ট্রফি বিতরণ অনুষ্ঠান হবে। গ্র্যান্ড ফিনালেতে অংশগ্রহণকারী দুটো দল হচ্ছে বান্দো ডিজাইন লিমিটেড ও স্নোটেক্স আউটার ওয়্যার লিমিটেড। এবারের টুর্নামেন্টে মোট ১৬টি প্রতিষ্ঠান অংশ নেয়।  

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘন্টা, নভেম্বর ০৯, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।