ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে (বিডিইউ) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম ক্লাস শুরু হয়েছে।

ক্লাস শুরুর প্রথম দিন রোববার (১৫ জানুয়ারি) সকালে ইন্টারনেট অব থিংস (আইওটি) এবং আইসিটি ইন এডুকেশন (আইসিটিই) প্রোগ্রামের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, উপ- উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার এবং ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

নবীন বরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, আগামী চার বছরের মধ্যে বিডিইউ’কে বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত করতে চাই। তার জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত সেরা বিশ্ববিদ্যালয়গুলো যে পদ্ধতিতে পরিচালিত হয় তা শিগগিরই বিডিইউতে অন্তর্ভুক্ত করা হবে।

তিনি বলেন, বিডিইউ এর শিক্ষার্থীরা তাদের গ্রাজুয়েশন শেষ করার পর যেন গর্ব করে বলতে পারে আমি বিডিইউ এর গ্রাজুয়েট সেই লক্ষ্যেই আমরা কাজ করছি। তার জন্য আমি সবার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।

উপাচার্য ড. মুহাম্মদ মাহফুজুল বলেন,আমরা আমাদের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রি ওরিয়েন্টেড শিক্ষা দেওয়ার চেষ্টা করছি। আমাদের এখানকার প্রত্যেকটি বিষয় বর্তমান বিশ্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার উপযোগী। খুব শিগগিরই আমাদের বিশ্ববিদ্যালয়ে আমরা সাইবার সিকিউরিটি, গেম ডেভেলপমেন্ট, মেশিন ইন্টেলিজেন্স, ডাটা সাইন্স ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এর মতো বিষয়গুলোতে শিক্ষার্থীদের ডিগ্রি দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

নবীন বরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ।  

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।