ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির কেন্দ্রে হবে ঢাবির ভর্তি পরীক্ষা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ৫, ২০২৩
শাবিপ্রবির কেন্দ্রে হবে ঢাবির ভর্তি পরীক্ষা ফাইল ফটো

শাবিপ্রবি (সিলেট): শনিবার (৬ মে) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপকেন্দ্রে ৫টি ভবনে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

শুক্রবার (৫ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবি কেন্দ্রের সমন্বয়ক অধ্যাপক ড. দিলারা রহমান।

তিনি বাংলানিউজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে সিট প্ল্যানও টাঙিয়ে দেওয়া হয়েছে। আগামীকাল সকাল ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত  বিশ্ববিদ্যালয়ের ৫টি ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সার্বিক বিষয়ে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এ পরীক্ষা সম্পন্ন করতে সহযোগিতা করছেন।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক আছি। এতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশেপাশ নজরদারিতে রাখা হয়েছে।

এদিকে করোনার পর থেকে তৃতীয়বারের মতো রাজধানীর বাইরে দেশের ৭টি বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় এবারও শাবিপ্রবিতে অনুষ্ঠিত হচ্ছে এ ভর্তি পরীক্ষা।

এছাড়া শুক্রবার (১২ মে) 'বিজ্ঞান ইউনিট’ এবং শনিবার (১৩ মে) ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, মে ০৫, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।