ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে হুইসেলব্লোয়িং কর্মশালা অনুষ্ঠিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ২১, ২০২৩
জাবিতে হুইসেলব্লোয়িং কর্মশালা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাবির সমাজবিজ্ঞান অনুষদের আয়োজনে হুইসেলব্লোয়িং এর ওপর দিনব্যাপী কর্মশালা চলছে।  

রোববার (২১ মে) সকাল ১০টায় সমাজবিজ্ঞান অনুষদের ১৩৪ নম্বর কক্ষে এ কর্মশালার উদ্বোধন করেন  অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ।

সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ বলেন, সমাজবিজ্ঞান অনুষদের ছয়টি বিভাগ, ইনসটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ও আইন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। বিভাগগুলো থেকে বাছাই করা ২৮ জন শিক্ষার্থী এ কর্মশালায় অংশ নিয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হুইসেলব্লোয়িং সম্পর্কে জানানো ও শিক্ষার্থীদের এটিতে যুক্ত করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

কর্মশালায় আলোচকরা শিক্ষার্থীদের হুইসেলব্লোয়িং সংক্রান্ত তাত্ত্বিক ধারণা দেন। এর পাশাপাশি সাম্প্রতিক কিছু ঘটনার উদাহরণ দেওয়ার মাধ্যমে এর গুরুত্ব বোঝানো হয়। কীভাবে প্রযুক্তির ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন- ফেসবুক, ইউটিউব, টুইটার ইত্যাদিতে হুইসেল ব্লো করা যায় সে বিষয়ে আলোকপাত করেন।

এছাড়ও আলোচকরা হুইসেলব্লোয়িং ও বাংলাদেশের সরকারি ক্ষেত্রে সচেতনতা, অগ্রগতি এবং বাস্তবায়নের চ্যালেঞ্জ সম্পর্কে আলোচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক অধ্যাপক নাসিমা আক্তার, অধ্যাপক মো. শামসুল আলম সেলিম, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. শাহেদুর রশিদ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।