ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

যৌন নিপীড়ন, জাবি শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ৬, ২০২৩
যৌন নিপীড়ন, জাবি শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (সাভার, ঢাকা): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যৌন নিপীড়নের অভিযোগে ইকরাম হোসেন প্রান্ত নামে এক শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (৬ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত ইকরাম হোসেন প্রান্ত বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের (৪৯তম ব্যাচ) শিক্ষার্থী ও শহীদ সালাম-বরকত হলের আবাসিক ছাত্র।

রহিমা কানিজ বলেন, বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের ৭ ছাত্রী ইকরাম হোসেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন। তার প্রেক্ষিতে গত ১৮ এপ্রিল অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য প্রণীত শৃঙ্খলা সংক্রান্ত অধ্যাদেশ- ২০১৮ এর ৩(২)(খ) ধারা অনুযায়ী তাকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত শিক্ষার্থী আবাসিক হলসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করতে পারবে না।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ৬, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।