ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির চিকিৎসা কেন্দ্রে তালা ঝুলিয়ে দিলো ছাত্রলীগ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
জাবির চিকিৎসা কেন্দ্রে তালা ঝুলিয়ে দিলো ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: অ্যাম্বুলেন্স দিতে দেরি করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চিকিৎসা কেন্দ্রে তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল ছাত্রলীগের নেতাকর্মীরা।  

শুক্রবার (২৩ জুন) সন্ধ্যা সোয়া ৬টার দিকে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের নেতাকর্মীরা চিকিৎসা কেন্দ্রের প্রধান দুই ফটক এবং ফার্মেসির কক্ষে তালা দেন। ফলে চিকিৎসা নিতে আসা রোগীরা ভোগান্তিতে পড়েন। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তারা একটি ফটকের তালা খুলে দেন রোগীদের চিকিৎসা নেওয়ার জন্য। পরে রাত পৌনে ৯টার দিকে উভয় ফটকের তালা খুলে দেন তারা।

মওলানা ভাসানী হল ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী নাহিদ জানান, মওলানা ভাসানী হলের এক শিক্ষর্থী ডেঙ্গুরোগে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আছেন। তাকে ক্যাম্পাসে আনার জন্য দুপুর তিনটার দিকে হলের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে। তখন মেডিকেল সংশ্লিষ্টরা জানায়, তাদের অ্যাম্বুলেন্সের কাগজপত্র না থাকায় অ্যাম্বুলেন্স ঢাকা যেতে পারবে না। পরবর্তীতে হলের প্রাধ্যক্ষ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানানো হলে তিনি অনুমতি দিলেও বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র অ্যাম্বুলেন্স দিতে বিলম্ব করে। ডাক্তাররা অ্যাম্বুলেন্স চালকরা ঢাকা যেতে চান না বলে দোষারোপ করাসহ নানা তালবাহানা করেন। এতে ভাসানী হলের সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভে চিকিৎসা কেন্দ্রে তালা ঝুলিয়ে দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের প্রধান কর্মকর্তা শামছুর রহমান আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের কোনো গাড়ির কাগজপত্র নেই। এতে অ্যাম্বুলেন্সগুলো ঢাকায় গেলে মাঝেমধ্যে ট্রাফিক পুলিশ ধরে চালকদের মামলা দেন। চালকদের জরিমানা করলে সে টাকা প্রশাসন দেয় না। এজন্য চালকরা ঢাকা যেতে চায় না। আজ ভাসানী হলের শিক্ষার্থীরা ঢাকা নিতে চাইলে চালকরা যেতে রাজি হয়নি। মেডিকেলের তালা ঝুলানোর বিষয়টি নিয়ে প্রশাসন ছাত্রলীগের সঙ্গে আলোচনা করে সমাধান করার চেষ্টা করছে বলে জানান তিনি।

গাড়ির কাগজপত্র না থাকার বিষয়টি প্রশাসনকে জানিয়েছেন কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বিষয়টি কয়েক দফায় লিখিতভাবে জানিয়েছি। তারপরেও কোনো ধরনের ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসান বলেন, শুনেছি চিকিৎসা কেন্দ্রে কিছু শিক্ষার্থী তালা ঝুলিয়েছে। আমি সিনিয়র শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি।

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।