ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘নারীদের প্রজনন স্বাস্থ্যসেবা উন্নয়নে সাফল্য অর্জন করেছে বাংলাদেশ’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
‘নারীদের প্রজনন স্বাস্থ্যসেবা উন্নয়নে সাফল্য অর্জন করেছে বাংলাদেশ’ কথা বলছেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয়: নারীদের রিপ্রোডাক্টিভ রাইটস সংরক্ষণ এবং প্রজনন স্বাস্থ্যসেবা উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ অসাধারণ সফলতা অর্জন করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মঙ্গলবার (১১ জুলাই) অধ্যাপক মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে বিশ্ব জনসংখ্যা দিবস- ২০২৩ উপলক্ষে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগের উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

পপুলেশন সায়েন্সেস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. রবিউল হকের সভাপতিত্বে সেমিনারে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং ইউএনএফপিএ বাংলাদেশের চিফ অব হেলথ ডা. ভিভাভেন্দ্রা সিং রঘুবংশী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ড. ফৌজিয়া মোসলেম সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এবং পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাইনুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নারী শিক্ষার ওপর গুরুত্বারোপ করে বলেন, ঢাবিসহ দেশের সর্ব পেশায় নারীদের অংশগ্রহণ ও সম্পৃক্ততা বেড়েছে এবং তারা অত্যন্ত সফলতা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে সমাজের উন্নয়নে বলিষ্ঠ অবদান রাখছেন।
 
অনুষ্ঠানে মূল প্রবন্ধকার প্রশ্নত্তোর পর্বে শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা জুলাই ১১, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।