ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাকৃবির নতুন উপাচার্য হলেন ড. এমদাদুল হক চৌধুরী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
বাকৃবির নতুন উপাচার্য হলেন ড. এমদাদুল হক চৌধুরী

ময়মনসিনংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন ভিসি (উপাচার্য) পদে আগামী চার বছরের জন্য দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। এতে উচ্ছসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্তকর্তা-কর্মচারীরা।



বুধবার (১২ জুলাই) সকালে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিনের  আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগমের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই ভিসি নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়। এর মাধ্যমে বুধবার থেকে ড. এমদাদুল হক চৌধুরী সদ্য বিদায়ী ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসানের স্থলাভিষিক্ত হয়েছেন।

জানা যায়, অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী ১৯৬৬ সালে ফরিদপুর জেলার সদরপুর থানায় জন্মগ্রহণ করেন। ১৯৯৫ সালে তিনি বাকৃবির প্যাথলজি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করে ১৯৯৯ সালে ইউনিভার্সিটি অব জুরিখ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

১৯৯৯ সালে সোসাইটি ফর ভেটেরিনারি এডুকেশন অ্যান্ড রির্সাচের সেরা তরুণ উপস্থাপনা পুরস্কার এবং ২০১৩ সালে সেন্টার ফর অ্যাকশন রিসার্চ ঢাকা বায়োটেক কেয়ারের সেরা পোস্টার পুরস্কার পান।

বর্তমানে তিনি চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স ও ঈশা খাঁ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বিশ্ব ভেটেরিনারি ও পোল্ট্রি সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বাকৃবির পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক, প্যাথলজি বিভাগের প্রধান, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক, নিরাপত্তা পষিদের চেয়ারম্যান, হল প্রভোস্ট এবং ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটির কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।