ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষার্থীদের বাসে হামলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
জবি শিক্ষার্থীদের বাসে হামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নারায়ণগঞ্জ রুটের স্বপ্নচূড়া ডাবল ডেকার বিআরটিসি বাসে পাথর নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। পাথরে জানালার কাচ ভেঙে গেলেও বাসে থাকা শিক্ষার্থীদের কোনো ক্ষতি হয়নি।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টার দিকে নারায়ণগঞ্জ থেকে শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাসে ফেরার পথে শ্যামপুর থানার জুরাইন রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।  

সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার থেকে টানা তিন দিন দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ, রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

এই অবরোধের মধ্যেই শিক্ষার্থীদের বাসে হামলার ঘটনা ঘটল।  বাসে থাকা শিক্ষার্থীরা বলছেন, নিরাপত্তার কথা চিন্তা না করে বাস চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

মারুফ নামে এক শিক্ষার্থী বলেন, আমরা বাসে মোট ১২ জন ছিলাম। আমাদের বাস গেন্ডারিয়া আসার পর রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ১০-১২ জন হঠাৎ করেই আমাদের বাসে পাথর ছুড়তে থাকে। তাতে আমাদের বাসের কয়েকটি কাচ ভেঙে গেছে। বাসে শিক্ষার্থীদের কোনো ক্ষতি হয় নি।  

স্বপ্নচূড়া বাসের চালক মুজিবুর রহমান বলেন, শিক্ষার্থীদের বহনকারী বাসটি যখন গেন্ডারিয়া স্টেশন অতিক্রম করে আসছিল, তখন পাশেই কিছু লোক রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছিল। বাস সেখানে দাঁড় করালে তারা আমাকে আশ্বস্ত করে, শিক্ষার্থীদের বাসে কোনো সমস্যা হবে না। কিন্তু বাস চালিয়ে কিছু দূরে আসতেই তারা অতর্কিত ঢিল ছুড়ে মারে। ফলে স্বপ্নচূড়া বাসের ডান পাশে পেছনের দিকের দুটি কাচ ও পেছনের একটি কাচ ভেঙে যায়।

বাসে হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় পরিবহন প্রশাসক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, আমি এখনো বিষয়টি সম্পর্কে জানি না। তবে খোঁজ নিয়ে দেখছি।  

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা বিষয়টি জেনেছি। এটি রাষ্ট্রীয় সম্পদ। বড় কথা হলো, বাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছিল। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি এবং সে বিষয়ে কাজ চলমান।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, ঘটনাটি জানার পর খতিয়ে দেখছি। কারা করেছে তা এখনো নিশ্চিত হতে পারিনি। রেলগেটের আশেপাশে অনেক অবচেতন ও দুষ্কৃতকারীরা থাকে। তারা প্রায়ই এ ধরনের ঘটনা ঘটায়। তারপরও আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।