ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অবরোধ সমর্থনে পুরান ঢাকায় জবি ছাত্রদলের মিছিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
অবরোধ সমর্থনে পুরান ঢাকায় জবি ছাত্রদলের মিছিল পুরান ঢাকায় জবি ছাত্রদলের মিছিল।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): বিএনপির ডাকা দেশব্যাপী অবরোধ সমর্থনে মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল।  

বুধবার (১ নভেম্বর) সকালে রাজধানীর পুরান ঢাকায় এ মিছিল করেন তারা।



ঢাকায় বিএনপির মহাসমাবেশে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর হামলা, গুলিবর্ষণ, যুবদল নেতার মৃত্যু এবং অসংখ্য নেতাকর্মীকে আটকের প্রতিবাদ ও অবরোধের সমর্থনে এ মিছিল করা হয়।

মিছিলে নেতৃত্ব দেন জবি শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লা।

সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলা ও গণ গ্রেপ্তারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি। ইতোমধ্যে এই ফ্যাসিবাদী সরকার হাজার হাজার নেতাকর্মীদের অবৈধভাবে গ্রেপ্তার করেছে। জবি ছাত্রদল বলতে চাই, যতই হামলা, মামলা ও গ্রেপ্তার করুক আমরা রাজপথে ছিলাম, আছি, জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথেই থাকব।  

সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, প্রত্যেক ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় আরোহন করে তার ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করে। অবৈধ সরকার তার লেলিয়ে দেওয়া গুণ্ডা বাহিনী দিয়ে পতন ঠেকাতে পারবে না।  

এ সময় মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সহ-সভাপতি এবিএম মাহমুদ আলম সরদার, বিএম মিলাদ উদ্দিন ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জকির উদ্দিন আবির, সহ-সভাপতি শামিম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মুসাব্বির মিল্লাত পাটোয়ারী, সুমন সর্দার, জাফর আহম্মেদ, মোস্তাফিজুর রহমান রুমি, সাখওয়াতুল ইসলাম খান পরাগ, আরিফুল ইসলাম আরিফ, মেহেদী হাসান অর্নব, আসিফ আল ইমরান, সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিন, সহ-সাংগঠনিক নাইমুর রহমান দুর্জয়, সহ-প্রচার সম্পাদক মেহেদী হাসান, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক রবিউল ইসলাম শাওন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মিরাজ সদস্য আফনান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।