ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে বুয়েট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে বুয়েট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রাক-নির্বাচনী ভর্তি পরীক্ষায় যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে।  

রোববার (১১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

এ বছরও দুই শিফটে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

ওয়েবসাইটের তথ্য মতে, এই প্রার্থীরা আগামী ১৬ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২৩ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত ভর্তি ফি প্রদান এবং প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন৷ 

আগামী ২৪ ফেব্রুয়ারি প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে ১১টা । দ্বিতীয় শিফটের পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।  

বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, এবছরও পূর্বের মতো দুই ধাপে বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ২৪ ফেব্রুয়ারি ১০০ নম্বরের প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় থাকবে ১ ঘণ্টা। প্রাক-নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে। প্রতিটি ভুল উত্তরের জন্য .২৫ মার্ক কাটা যাবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে পরের ধাপে ৯ মার্চ চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।