ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুলিংয়ের প্রতিকার চেয়ে অভিযোগ দিয়েছিলেন অবন্তিকা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
বুলিংয়ের প্রতিকার চেয়ে অভিযোগ দিয়েছিলেন অবন্তিকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): সহকারী প্রক্টর ও সহপাঠীকে দায়ী করে শুক্রবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী অবন্তিকা। এ ঘটনার তিন মাস আগে প্রক্টর অফিসে বুলিংয়ের শিকার হওয়ার ঘটনায় প্রতিকার চেয়ে অভিযোগ দিয়েছিলেন।

কিন্তু এ ঘটনার কোনো সুরাহা হয়নি।

শনিবার (১৬ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এ অভিযোগ দেওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, সে তিন মাস আগে একটা অভিযোগ দিয়েছিল। সেটা আমি গতকালই খুঁজে বের করেছি। তখন আমি দায়িত্বে ছিলাম না।

তিনি আরও বলেন, অভিযোগ দেওয়ার পর এটা নিয়ে কেন কাজ করা হয়নি, এটা নিয়ে খোঁজ নিচ্ছি। আর আমি যেটা জানতে পেরেছি, সে অভিযোগ দেওয়ার পর আর প্রক্টর অফিসে আসেনি।

অভিযোগে কি বলেছিল জানতে চাইলে তিনি বলেন, অভিযোগে সে বলেছিল আম্মান ও তার বন্ধুরা তাকে বিভিন্ন সময়ে ক্যাম্পাসে টিজ করেছে, তাকে বুলিং করা হচ্ছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে সে অভিযোগ করেছিল।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, একটা অভিযোগ সে নভেম্বর মাসে দিয়েছিল। এ বিষয়ে তাকে অফিসে ডাকা হলে সে আর যোগাযোগ করেনি। তাই পরে আর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।