ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কোটা বাতিলের দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২৪
কোটা বাতিলের দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শাবিপ্রবি (সিলেট): সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা ও হাইকোর্টের রায় বাতিল এবং ২০১৮ সালে জারিকৃত পরিপত্র পুনর্বহালের দাবিতে সড়ক অবরোধ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।  

শনিবার (৬ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন কোটাবিরোধী শিক্ষার্থীরা।

এতে সড়কের দুপাশে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এর আগে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে মূল ফটকে এসে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ মিছিলে স্লোগানে স্লোগানে শিক্ষার্থীরা বলেন, কোটা না মেধা? মেধা মেধা, আপস না সংগ্রাম? সংগ্রাম সংগ্রাম, দালালি না রাজপথ? রাজপথ রাজপথ, সারা বাংলায় খবর দে কোটা প্রথার কবর দে, মেধা হত্যার অপর নাম কোটা প্রথার জয়গান, মুক্তিযুদ্ধের চেতনা কোটা প্রথা মানেনা ইত্যাদি।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, হাইকোর্টের বৈষম্য রায় দ্রুত বাতিল করতে হবে। পাশাপাশি ২০১৮ সালের পরিপত্র বহাল রেখে কোটা বাতিল ও শিক্ষার্থীদের দাবি মেনে না নিলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।