ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

প্রধান শিক্ষক বিমল চন্দ্রকে স্কুলে ফেরালো শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
প্রধান শিক্ষক বিমল চন্দ্রকে স্কুলে ফেরালো শিক্ষার্থীরা

দিনাজপুর: সম্প্রতি দিনাজপুর বিরল উপজেলার ধুকুরঝাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয় অজ্ঞাতরা। তবে শিক্ষার্থীরা চাপের মুখে সেই তালা খুলে দেওয়া হয়।

শুধু তাই নয়; ফুলের মালা দিয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক বিমল চন্দ্র রায়কে বরণ করে নেয় শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে ধুকুরঝাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রধান শিক্ষককে ফুলের মালা পরিয়ে দিয়ে বরণ করে নেয়।  

এর আগে গত ১৭ আগস্ট প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হয়।  

ধুকুরঝাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, আমাদের প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে আমাদের স্কুল সুন্দরভাবে পরিচালনা করে আসছেন। কিন্তু গত ১৭ আগস্ট যখন শিক্ষাবোর্ডে স্কুলের কাজে যান, তখন অজ্ঞাত কয়েকজন ব্যক্তি স্যারের নামে অভিযোগ তুলে তার রুমে তালা ঝুলিয়ে দেয়। আমাদের অন্যান্য শিক্ষকগণও এজন্য মর্মাহত। আজকে আমরা সব শিক্ষার্থীরা একত্রিত হয়ে স্যারকে ফুলের মালা দিয়ে বরণ করে আবারো তার আসনে বসিয়ে দিয়েছি। সবখানেই প্রধান শিক্ষকের পদত্যাগের জন্য আন্দোলন করছে। কিন্তু আমরা তো স্যারের পদত্যাগ চাই না। আমাদের কাছে স্যার অনেক ভালো মানুষ। সবসময় আমাদের শিক্ষার ও স্কুলের উন্নয়ন করেছেন।  

স্কুলের প্রধান শিক্ষক বিমল চন্দ্র রায় জানান, গত ১৭ আগস্ট স্কুলের কাজে শিক্ষাবোর্ডে যাই। এসময় ফোনে জানতে পারি আমার কক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। এর আগেও অসুস্থতার জন্য ছুটির আবেদন করি। তারপর থেকে আমি ছুটিতে ছিলাম। আজকে স্কুলের শিক্ষক -শিক্ষার্থীদের অনুরোধে স্কুলে আসি। শিক্ষার্থীরা আমাকে ফুল দিয়ে বরণ করে নেয়। আমি সকল শিক্ষক শিক্ষিকাগণ, অভিভাবক, ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে স্কুলের উন্নয়নের কাজ অব্যাহত রাখব। পাশাপাশি শিক্ষার্থীরা কয়েকটি দাবি জানিয়েছে, সেই দাবিসমূহ বাস্তবায়ন করে লেখা পড়ার মান বজায় রেখে স্কুলের সার্বিক উন্নয়নে কাজ করব।  

কয়েকজন স্থানীয় জানান, বেশ কয়েকটি অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক বিমল চন্দ্র রায়ের কক্ষে তালা ঝুলিয়ে দেন কয়েকজন। এসব অভিযোগ তদন্তের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি। তদন্ত সাপেক্ষে যেন প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ