ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবির প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক সাজেদুল করিম

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
শাবিপ্রবির প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক সাজেদুল করিম অধ্যাপক ড. মো. সাজেদুল করিম।

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন শাবিপ্রবির গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাজেদুল করিম।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ সচিব মোছা. রোখছনা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭-এর ধারা ১৩ (১) অনুযায়ী অধ্যাপক ড. মো. সাজেদুল করিম, গণিত বিভাগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-কে প্রো-ভাইস চ্যান্সেলর পদে তাঁর যোগদানের তারিখ থেকে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো।

নিয়োগের শর্তে বলা হয়, প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে, প্রো-ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন, বিধি অনুযায়ী প্রো-ভাইস চ্যান্সেলর পদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ও সংবিধি দ্বারা নির্ধারিত ও ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

নিজের অনুভূতি জানিয়ে শাবিপ্রবির নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সাজেদুল করিম বাংলানিউজকে বলেন, শাবিপ্রবির উপ-উপাচার্য হিসেবে আমাকে নিয়োগ দিয়ে মহামান্য রাষ্ট্রপতির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।  

তিনি বলেন, আমি এ বিশ্ববিদ্যালয়কে ভালোবাসি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে একযোগে কাজ করে যাবো। আশা করছি, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণায় আরও উন্নতি হবে। পরিশেষে বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।