ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইইউবি'র ১৬তম সমাবর্তন বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
আইইউবি'র ১৬তম সমাবর্তন বৃহস্পতিবার

ঢাকা: ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর ১৬তম সমাবর্তন বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় আইইউবির বসুন্ধরা ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সমাবর্তন সভায় মহামান্য রাষ্ট্রপতি ও আইইউবির আচার্যের প্রতিনিধি হিসাবে ডিগ্রী প্রদান করবেন।

     

আইইউবির উপাচার্য অধ্যাপক ড. এম ওমর রহমান এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও আইইউবির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. এ মজিদ খান সমাবর্তনে বক্তা হিসাবে উপস্থিত থাকবেন। আইইউবির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান জনাব রাশেদ চৌধুরী এবং প্রতিষ্ঠাকালীন ট্রাষ্ট, ইএসটিসিডিটি-র চেয়ারম্যান সাইফুর রহমান অন্যান্যের মাঝে বক্তব্য রাখবেন।

এ সমাবর্তনে আইইউবির শিক্ষকমণ্ডলী, ৪৩৪ জন গ্র্যাজুয়েট এবং ৭২৯ জন আন্ডারগ্র্যাজুয়েটসহ অভিভাবকবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।  

ইংরেজী বিভাগের শিক্ষার্থী মাইশা আয়েশা সর্বোচ্চ নম্বর পেয়ে এ সমাবর্তনের ‘ভ্যালিডিকটরিয়ান’ হবার সম্মান অর্জন করেছেন।

পাঁচজন গ্র্যাজুয়েট শিক্ষার্থী এই সমাবর্তনে চ্যান্সেলরের স্বর্ণপদক পাবেন। শিক্ষায় বিশেষ অবদানের জন্য ৮৩ জন শিক্ষার্থী বিশেষ সম্মাননা পাবেন। এছাড়া, আইইউবি এ্যালুমনাই এসোসিয়েশনের পক্ষ থেকে পাঁচজন শিক্ষার্থীকে শিক্ষা, সমাজ সেবা, ক্রীড়া, সংস্কৃতি ও সব্যসাচী শিক্ষার্থী শ্রেণীতে পুরস্কৃত করা হবে।

মিডিয়া ও কমিউনিকেশন বিভাগের শিক্ষার্থী সাবানাজ রশীদ দিয়া ও মারুফা মাহানাজ চেতনা এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী এস.কে. হাশমী রাফসানজানি আইইউবি এ্যালুমনাই এসোসিয়েশন এ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।