ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কুবিতে ভর্তি পরীক্ষায় শুরু, জালিয়াতি রোধে সর্তক প্রশাসন

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
কুবিতে ভর্তি পরীক্ষায় শুরু, জালিয়াতি রোধে সর্তক প্রশাসন

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা বুধবার থেকে শুরু হয়েছে।

বুধবার (১৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।



পরদিন বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর ১৪টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সংজ্ঞবদ্ধ চক্র কোনো প্রকার জালিয়াতি করতে না পারে সেজন্য পরীক্ষার হলে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ক্যালকুলেটর) নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তি পরীক্ষায় যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলা করতে সর্তক অবস্থানে রয়েছেন বলে জানান সহকারী প্রক্টর কাজী ওমর সিদ্দিকী। এছাড়াও আইন শৃঙ্খলা বাহিনীর একাধিক টিম বিশ্ববিদ্যালয়ে মোতায়েন রয়েছে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ১৭টি বিভাগে  ৯১০টি আসনের জন্য ৫১ হাজার ১৪১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। এতে প্রতি আসনের বিপরীতে লড়বে ৫৬ জন। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট (www.cou.ac.bd ) থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।