ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ফুলকির বিজয় উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
ফুলকির বিজয় উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দিনব্যাপী রোড শো’ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয় উৎসব পালন করেছে রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগ এলাকার ফুলকি নার্সারি স্কুলের শিক্ষার্থীরা।

মহান বিজয় দিবস উপলক্ষে মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকালে স্কুল ক্যাম্পাসে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ উৎসব শুরু হয়।

পরে একটি পিক-আপে চড়ে রোড শো’ বের করেন শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা। রোড শো’টি পুরো পীরেরবাগ ও শেওড়াপাড়া এলাকা প্রদক্ষিণ করে।

এ সময় মুক্তিযুদ্ধের গান, কবিতা, আলোচনা এবং এলাকাবাসী ও শিশুদের ৪৪তম বিজয় দিবসের অনুভূতি প্রকাশের কর্মসূচি পালন করা হয়। সন্ধ্যায় স্কুল ক্যাম্পাসে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, কবিতা, ছড়া, নাচ ও আলোচনায় অংশ নেন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, শিল্পীসহ এলাকাবাসী।

সকাল থেকে রাত পর্যন্ত বিজয় উৎসবে অতিথি ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ১৩নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক হারুন-অর রশীদ মিঠু, বিসিবির ক্রিকেট আম্পায়ার এস রহমান, আমরা কজন সংগঠনের সংগঠক শহীদুল্লাহ সুজা, আওয়ামী লীগ নেতা শওকত ইকবাল, মমিনুল হক, সাজ্জাদ হোসেন নান্টু প্রমুখ। উৎসবে অংশ নেন স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ তৌহিদুজ্জামান, অধ্যক্ষা জয়া জামান, অভিভাবক সাংবাদিক অশোকেশ রায়, মালকোষ সঙ্গীত বিদ্যালয়ের পরিচালক এস এম সলিমুল্লাহ মুরাদ, শিশু সাহিত্যিক জসীম উদ্দিন জয়, সিনিয়র শিক্ষক অলোক সরকার অপুসহ শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকার শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।