ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বিইউপি-তে আন্তঃবিশ্ববিদ্যালয় ‍সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
বিইউপি-তে আন্তঃবিশ্ববিদ্যালয় ‍সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

ঢাকা: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ ডিসেম্বর) মিরপুরে সেনানিবাসে বিশ্ববিদ্যালয়টির ‘বিজয় অডিটোরিয়াম’-এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।



পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধ্যাপক এ জে আজাদ চৌধুরী বলেন, শিক্ষার অবিচ্ছেদ্য অংশ হিসেবে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি-ভিত্তিক জ্ঞান আধুনিক যুগের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, যা সারা বিশ্বে সর্বোচ্চ অবস্থানে রয়েছে। তাই তথ্যপ্রযুক্তি শিক্ষায় প্রশিক্ষিত হয়ে শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ায় ভূমিকা রাখবে বলে আমি আশা করি।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপাচার্য মেজর জেনারেল শেখ মামুন খালেদ বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা এরকমই একটি বিষয়, যেখানে শিক্ষার্থীরা সহপাঠ্যক্রমে নিজেদের সম্পৃক্ত করার সুযোগ পাচ্ছে। একজন পরিপূর্ণ মানুষ হতে হলে তাকে হতে হবে সব দিক থেকে জ্ঞানী। এ জ্ঞান অর্জনে আনুষ্ঠানিক শিক্ষাক্রমের পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা, বিতর্ক, অভিনয়, নৃত্য ও আবৃতির মতো সহপাঠ্যক্রমে অংশগ্রহণের মাধ্যম জ্ঞানের সব শাখায় বিচরণ প্রয়োজন।

২০১৪ সালে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতার জন্য মোট ৮টি ইভেন্টকে বিভাজন করে মোট ২০টি বিষয়ে ৪ পাবলিক বিশ্ববিদ্যালয়কে পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৯টি, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৩টি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ৬টি এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে ২টি ইভেন্ট অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।