ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বগুড়া আজিজুল হক কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
বগুড়া আজিজুল হক কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বগুড়া সরকারি আজিজুল হক কলেজে অনার্স দ্বিতীয় বর্ষে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ করেছেন অধ্যয়নরত শিক্ষার্থীরা।

রোববার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের কামারগাড়ীতে অবস্থিত কলেজে চত্ত্বরে বিক্ষোভ করেন তারা।



এর আগে সকালে বিষয়টি নিয়ে কলেজের অধ্যক্ষ্যের সঙ্গে আলোচনা সাপেক্ষে সমাবেশ করার চেষ্টা করলে ছাত্রলীগ নেতাকর্মীদের বাধার মুখে পড়ার অভিযোগ করেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বাংলানিউজকে জানান, তারা অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে কলেজ বটতলায় সমাবেশ করতে চাইলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ভয়-ভীতি দেখিয়ে কলেজ চত্ত্বর ত্যাগ করতে বাধ্য করেন।

ঘটনার শিকার ব্যপস্থাপনা বিভাগের মনির, ফিরোজ, প্রাণী বিদ্যা বিভাগের সজল, একাউন্টটেন্ট বিভাগের ইমরান, সবুজ সম্রণ ও শাহীনসহ উপস্থিত কিছু শিক্ষার্থীরা বাংলানিউজকে জানান, বিগত বছরে ফরম পূরণ করতে ২ হাজার থেকে ২ হাজার দুশত টাকার লেগেছে। এখন সেখানে ৪ হাজার থেকে সাড়ে ৪ হাজার টাকা লাগছে। তাই অনুচিত এমন সিদ্ধান্তের প্রতিবাদে তারা আন্দোলন করছেন।

আজিজুল হক কলেজ ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান মন্টি ও সাধারণ সম্পাদক আসলাম হোসেন বাংলানিউজকে জানান, তারা সব সময় ন্যয় সঙ্গত অধিকার আদায়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আছেন।   উত্থাপিত বিষয়টি  নিয়ে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলেও জানান তারা।  

এ বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ প্রফেসর সামস-উল-আলমকে একাধিকবার ফোন করলে তাকে পাওয়া যায়নি। তবে কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যপক মো. ফারুক হোসেন বাংলানিউজকে জানান, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ফি নির্ধারণ করলে তাদের কিছু করার নেই।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বাংলানিউজকে জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি সম্পর্কে পুলিশ সজাগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।