ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেকৃবি’তে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ৫

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
শেকৃবি’তে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ৫ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৫ পরীক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় শেকৃবি’র ১০টি কেন্দ্রে একযোগে ৩টি অনুষদের ভর্তি পরীক্ষা শুরু হয়। যা বেলা ১১টায় শেষ হয়। পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র থেকে অসদুপায় অবলম্বনের দায়ে এ ৫ ভর্তিচ্ছুকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

আটকরা হলেন- জাহিদ হাসান, রেবেকা সুলতানা, আকাশ মিস্ত্রি, ইমদাদুল হক মিলন ও ওমর ফারুক।

শেকৃবি’র রেজিস্ট্রার শেখ রেজাউল করিম বাংলানিউজকে বলেন, আটকদের ৫ জনকে আমরা মোহাম্মদপুর থানা পুলিশের কাছে সোপর্দ করেছি। পুলিশ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূইয়া, ট্রেজারার প্রফেসর ড. মো হযরত আলী, রেজিস্ট্রার শেখ রেজাউল করিমসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা কেন্দ্র পরিদর্শন করেন।

পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলেন।

২৩ ডিসেম্বর মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। মূল মেধা তালিকার শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে ২৮ এবং ২৯ ডিসেম্বর। ৫ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে, জানিয়েছেন শেকৃবি’র জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের ৩টি অনুষদে ৫০০ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিলেন ২২ হাজার ১২৪ জন ভর্তিচ্ছু।  

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.edu.bd থেকে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।