ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেষ হলো ৩৬তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
শেষ হলো ৩৬তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষা

ঢাকা: শেষ হয়েছে ৩৬তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষা। দু’ঘণ্টার এ পরীক্ষা শুক্রবার (৮জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে শেষ হয় বেলা সাড়ে ১১টায়।


 
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রকাশ করা আসনবিন্যাস অনুসারে, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুরের ১৬১টি কেন্দ্রে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়।
 
পিএসসির তথ্যমতে, ৩৬তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষায় দুই লাখের বেশি পরীক্ষার্থী অংশ নেন। এই বিসিএসের মাধ্যমে দুই হাজারের বেশি কর্মকর্তাকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ করা হবে।
 
এবার পরীক্ষার হলে পরীক্ষার্থীদের হাতঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ির ব্যবহার নিষিদ্ধ করা হয়। সময় জানার জন্য পরীক্ষার হলে প্রয়োজনীয় সংখ্যক দেয়ালঘড়ি রাখার কথা জানায় পিএসসি।
 
নিয়োগের জন্য দেওয়া বিজ্ঞপ্তিতে ৩৬তম বিসিএসের বাছাই পরীক্ষায় মুঠোফোন, ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক ও ব্যাগসহ পরীক্ষার হলে প্রবেশ শাস্তিযোগ্য অপরাধ হিসেবে ঘোষণা করে পিএসসি।
 
বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি: ৮, ২০১৬
এসই/আরএইচ

** সকাল সাড়ে ৯টায় শুরু বিসিএস, ১৫ জনের প্রার্থিতা বাতিল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।