ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রুয়েটে দুই দিনব্যাপী জব ফেয়ার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
রুয়েটে দুই দিনব্যাপী জব ফেয়ার শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) শুক্রবার (০৮ জানুয়ারি) শুরু হয়েছে দু’দিনব্যাপী জব ফেয়ার।

রুয়েট ক্যারিয়ার ফোরাম আয়োজিত এ জব ফেয়ার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।



তিনি বলেন, মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি প্রাপ্তিতে দারুণভাবে সহায়তা করবে এ জব ফেয়ার। এছাড়া এ জব ফেয়ারে আয়োজিত বিভিন্ন সেমিনার থেকে ভবিষ্যতে ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে বিভিন্ন দিকনির্দেশা পাবেন শিক্ষার্থীরা।

কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত এ ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এনএইচএম কামরুজ্জামান ও উপ-পরিচালক (ছাত্রকল্যাণ) সিদ্ধার্থ শংকর সাহা।

ফেয়ারের প্রথম দিন রুয়েটের কেন্দ্রীয় অডিটরিয়ামে ‘ক্যারিয়ার গঠনে করণীয়’ শীর্ষক একটি সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনার পরিচালনা করেন ৩০তম বিএসএস পরীক্ষায় প্রথমস্থান অধিকারী সুশান্ত পাল। বিকেলে ‘ক্যারিয়ার ভাবনা’ শীর্ষক দ্বিতীয় সেমিনার পরিচালনা করেন ৩৩তম বিএসএস পরীক্ষায় প্রথমস্থান অধিকারী অভিজিত দাস।

শনিবার (০৯ জানুয়ারি)  দিনব্যাপী তৃতীয় সেমিনার অনুষ্ঠিত হবে, যা পরিচালনা করবে জন ফেয়ারে অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতম কর্মকর্তারা।

দুই দিনব্যাপী এ জব ফেয়ারে গ্রামীণফোন, বিএসআরএম, প্রিমিয়ার সিমেন্ট, অন্যরকমসহ ১২টি প্রতিষ্ঠানের স্টল রয়েছে।

এসব প্রতিষ্ঠানের স্টলে চাকরি প্রার্থীদের জীবন-বৃত্তন্ত নেওয়া হচ্ছে। দুই দিনব্যাপী এ জব ফেয়ার শনিবার সন্ধ্যায় শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।