ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইসিএম পদক পেলেন অধ্যাপক নূর-উন-নবী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
আইসিএম পদক পেলেন অধ্যাপক নূর-উন-নবী

ঢাকা: দেশে শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় ‘আইসিএম পদক-২০১৬’ পেয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।

রংপুরের মনোহর আইসিএম কৃষক ক্লাবের উদ্যোগে তাকে এই পদক দেওয়া করা হয়।

শুক্রবার (০৮ জানুয়ারি) সন্ধ্যায় আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

আরও ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান মমতাজ উদ্দীন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নির্মল চন্দ্র ভক্ত এবং রংপুর চেম্বার অব কমার্সের সভাপতি আবুল কাশেম প্রমুখ।

অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী ছাত্রজীবন থেকে মেধার স্বাক্ষর রেখে আসছেন। কর্মজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অত্যাধুনিক মানের একটি বিভাগ (পপুলেশন সায়েন্সেস) খুলেছেন।

উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নানা উন্নয়ন করে আসছেন। দেশের প্রথম এই বিশ্ববিদ্যালয়ে তৃতীয় লিঙ্গের (হিজড়া) কোটা চালু করাসহ হরিজন কোটা চালু করেছেন। তিনি শিক্ষা বিষয়ক কর্মকাণ্ডে জাতীয় ও আন্তর্জাতিকভাবে অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।