ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল

বেতন না কমালে লাগাতার অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
বেতন না কমালে লাগাতার অবস্থান কর্মসূচি ছবি: মাহমুদ পিয়াস - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে ২০১৬ শিক্ষাবর্ষে ধার্যকৃত বর্ধিত টিউশন ফি (বেতন) আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করা না হলে শিক্ষামন্ত্রীর বরাবর স্মারকলিপি ও লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে অভিভাবক ফোরাম।
 
রোববার (১০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের অভিভাবক ফোরাম এ ঘোষণা দেয়।


 
সম্মেলনে অভিভাবকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন শামীমা সুলতানা। এ সময় তিনি শিক্ষা প্রতিষ্ঠানটির বেশ কিছু অনিয়ম ও দুর্নীতির চিত্র তুলে ধরেন।

শামীমা সুলতানা বলেন, আমাদের দাবি ভিকারুন্নেসা, মতিঝিল আইডিয়ালসহ ঢাকার স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সঙ্গতি রেখে আমাদের সন্তানের বেতন নির্ধারণ ও শিক্ষার মান রক্ষা করা।

তিনি বলেন, এ প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে পরিচালিত হয়ে আসলেও গত কয়েক বছর যাব‍ৎ বিভিন্ন রকম অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা দেখা যাচ্ছে। শিক্ষার মান ও পরিবেশ দিনের পর দিন অবনতি ঘটছে। দক্ষ ও যোগ্য শিক্ষকের অভাবের পাশাপাশি অধ্যক্ষ পদটি শূণ্য। কর্তৃপক্ষের আজ্ঞাবহ ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চালানো হচ্ছে।
 
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, আর্থিক সুবিধা গ্রহণ ও স্বজনপ্রীতির মাধ্যমে গত বছরের অক্টোবরে নিয়ম বহির্ভূতভাবে ৬০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষক নিবন্ধন না থাকা সত্ত্বেও বিধি বহির্ভূতভাবে ৪২ জন স্কুল শিক্ষককে প্রভাষক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রয়োজনের অতিরিক্ত ১শ’ কর্মচারী নিয়োগ দেওয়া হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাবি আদায় না হলে ১৩ জানুয়ারি শিক্ষামন্ত্রী ও শিক্ষা অধিদফতরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান ও ১৭ জানুয়ারি সকাল ৯টা থেকে স্কুল প্রাঙ্গণে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে সংবাদ সম্মেলনে ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এসইউজে/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।