ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে শিক্ষকদের কর্মবিরতি চলছে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
রাবিতে শিক্ষকদের কর্মবিরতি চলছে

রাবি(রাজশাহী): অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন গ্রেড নিয়ে সৃষ্ট সংকট নিরসন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি অনুযায়ী পে-স্কেলের অসঙ্গতি দূর করার দাবিতে কর্মবিরতি পালন করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার(১১ জানুয়ারি) সকাল থেকে রাবিতে এ কর্মসূচি পালন করছে শিক্ষক সমিতি।



রাবিতে ১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত শীতকালীন ছুটি থাকায় ক্লাস বন্ধ রয়েছে। তবে, ১ থেকে ৮ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকার পর ৯ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের অফিস খুলেছে।

অফিস খোলা থাকাকালীন বিভিন্ন বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কর্মবিরতির কারণে সোমবার সবধরনের পরীক্ষা বন্ধ রেখেছেন শিক্ষকরা।

রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিম বাংলানিউজকে জানান, ছুটির কারণে এমনিতেই ক্লাস বন্ধ। তবে, পরীক্ষা নেওয়ার কথা থাকলেও কর্মবিরতির কারণে পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। এছাড়া প্রথম বর্ষের ভর্তি সংক্রান্ত কাজ বাদে সবধরনের কার্যক্রম থেকে বিরত আছেন শিক্ষকরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী রাবিতে কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এর আগে শনিবার বেতন কাঠামো নিয়ে সৃষ্ট সংকট নিরসনে জনপ্রতিনিধিদের উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সংকট নিরসনে আমলাদের কোনো ভূমিকা মেনে নেওয়া হবে না বলে জানান সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।