ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস বর্জন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস (নগরের জিলা স্কুলের কলেজ) ভবনে নতুন দুই বিদ্যালয়ের কার্যক্রম শুরু হওয়ার ঘোষণার একদিন পরেই ক্লাস ও পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে অস্থায়ী ক্যাম্পাসের ইংরেজি,  জিওলজি অ্যান্ড মাইনিং ও ফিজিক্স বিভাগের শিক্ষার্থীরা ক্লাস ও বাংলা বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে সমাবেশ করেছেন।



অস্থায়ী ক্যাম্পাসের প্রফেসর মো. হানিফ মঞ্চে অনুষ্ঠিত এ সমাবেশে তারা বিশ্ববিদ্যালয় ও স্কুলের শিক্ষার্থীদের পারিপার্শিক দিক বিবেচনা করে সহাবস্থানের সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাভাবিক পাঠদান কর্মসূচি ব্যাহত না করারও দাবি জানান শিক্ষার্থীরা।

বিশ¦বিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ জানান, সোমবার এ কর্মসূচি পালনের পাশাপাশি মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসেও ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে শিক্ষার্থীদের দাবি সম্বলিত স্মারকলিপি দেওয়া হবে।

এদিকে, বরিশাল নগরে নতুন দু’টি সরকারি স্কুলের শিক্ষা কার্যক্রম ২০ জানুয়ারি থেকে শুরু হওয়ার ঘোষণা দেওয়া হয় রোববার (১০ জানুয়ারি)। আর নতুন দুই বিদ্যালয়ের কার্যক্রম বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস (জিলা স্কুলের কলেজ) ভবনে শুরু হবে বলে জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান। এছাড়া একই ভবন বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস (জিলা স্কুলের কলেজ) হিসেবেও ব্যবহারের সিদ্ধান্ত হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি, জেলা প্রশাসন, শিক্ষা অধিদপ্তর ও সংশ্লিষ্টদের রোববারের এক বৈঠকে এ সিদ্বান্ত নেওয়া হয়।
 
বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান জানান, সহাবস্থানের নীতিতে বরিশাল জিলা স্কুলের ক্যাম্পাসে অবস্থিত কলেজ ভবনের আংশিক ব্যবহার করে কাউনিয়া সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও রূপাতলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলবে। ১২ জানুয়ারি থেকে ভবনের নিচতলায় ভর্তি কার্যক্রম শুরু হবে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।