ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষক আন্দোলনের ৭ দিনে জবি’তে ৪০ পরীক্ষা স্থগিত

রিফাত আলম রাজ, জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
শিক্ষক আন্দোলনের ৭ দিনে জবি’তে ৪০ পরীক্ষা স্থগিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র পে-স্কেলসহ পাঁচ দফা দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকা লাগাতার কর্মবিরতি অব্যাহত রেখেছে জবি শিক্ষক সমিতি।

রোববার (১৭ জানুয়ারি) কর্মবিরতির সপ্তম দিনেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অনুষ্ঠিত হয়নি কোনো ক্লাস-পরীক্ষা।

ফলে আন্দোলনের সাত দিনে জবি’র বিভিন্ন বিভাগের মোট ৪০টি ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হতে পারেনি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শিক্ষকদের লাগাতার কর্মবিরতি শুরু হওয়ার পর থেকে জবি লোক প্রশাসন, ইসলামের ইতিহাস, নৃ-বিজ্ঞান, পদার্থ বিজ্ঞান, সমাজ বিজ্ঞান, বাংলা, ইংরেজি, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগসহ মোট ২০টি বিভাগের বিভিন্ন সেমিস্টারে ১১ জানুয়ারি ৫টি, ১২ জানুয়ারি ৩টি, ১৩ জানুয়ারি ৬টি, ১৪ জানুয়ারি ১১টি, ১৭ জানুয়ারি ১২টি ফাইনাল ও মৌখিকসহ মোট ৪০টি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, যা আন্দোলনের কারণে নেওয়া হয়নি।

এছাড়া চলতি সপ্তাহের ১৮, ১৯, ২০ ও ২১ জানুয়ারি বিভিন্ন বিভাগের মোট ২০টি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কর্মবিরতি অব্যাহত থাকার কারণে এসব পরীক্ষা নিয়েও অনিশ্চয়তায় আছেন শিক্ষার্থীরা। ফলে সেশন জটের আশঙ্কায় আছেন জবি শিক্ষার্থীরা।

জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নূরে আলম আব্দুল্লাহ বাংলানিউজকে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে। প্রয়োজনে সেশন জট সমাধানের জন্য আলাদা করে ক্লাস-পরীক্ষা নেওয়া হবে।

সোমবার (১১ জানুয়ারি) থেকে শুরু হওয়া ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এ কর্মবিরতি রোববার (১৭ জানুয়ারি) সপ্তম দিনেও অব্যাহত রেখেছে জবি শিক্ষক সমিতি।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।