ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির কোনো শিক্ষার্থী যেন সামর্থ্যের অভাবে বিতাড়িত না হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
ঢাবির কোনো শিক্ষার্থী যেন সামর্থ্যের অভাবে বিতাড়িত না হয় ঢাবিতে পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন অর্থমন্ত্রী/ছবি- আনোয়ার হোসেন রানা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কোনো ছাত্র যেন সামর্থ্যের অভাবে বিতাড়িত না হয়, সেজন্য অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শুক্রবার (০৬ জানুয়ারি) ঢাবির শামসুন নাহার হলের প্রাক্তন ছাত্রীদের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আহ্বান জানান।

অর্থমন্ত্রী বলেন, ‘পড়ার সুযোগ সবাই চায়।

কেননা, আমরা শ্রেষ্ঠ জীব। তবে জন্ম থেকে এ শ্রেষ্ঠত্ব পায় না, এজন্য প্রয়োজন বিদ্যাপিঠ। সেখান থেকে জ্ঞান আহরণ করতে হয়। আমরা এগুলোতে পড়ার চেষ্টা করি, আর যারা পারে না, তাদের হাত ধরে নিয়ে আসার চেষ্টা করি। অ্যালামনাই অ্যাসোসিয়েশন ছাত্রীদের বৃত্তি দিচ্ছে, এটি ভালো উদ্যোগ। এ ধরনের উদ্যোগ বেশি বেশি নিতে হবে’।

সমাজের পেছনের দিকে পড়ে আছে যারা, তাদের সাহায্য করা প্রশংসনীয় বলেও মন্তব্য করেন তিনি।

স্মৃতিচারণ করে মুহিত বলেন, ‘পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন সবার জন্য বেশ আনন্দের। আমার বেশ ভালো লাগছে এখানে এসে। আমি যখন ঢাবিতে পড়তাম, তখন হলের জায়গায় ফাঁকা মাঠ ছিলো, এখন বিশাল হোস্টেল হয়েছে, দেখে ভালো লাগছে’।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল। সব ক্ষেত্রে নারীদের অর্জন এখন চোখে পড়ার মতো। নারীদের এখন বড় বড় জায়গায় যেতে হবে। শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে।

শামসুন নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আভা দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাবির উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহা ও ঢাবির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
এমসি/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।