ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘কখন পাবো ফল?’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
‘কখন পাবো ফল?’ ভিকারুননিসা নূন স্কুলের ফটকে ফলাফলের অপেক্ষায় শিক্ষার্থী-অভিভাবকদের ঢল। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কখন আসবে ফল, কখন পাবো  ফল? এমন চুলছেঁড়া অপেক্ষা এখন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। ফল পেলেই যে উচ্ছ্বাসের ঢেউ বয়ে যাবে প্রতিষ্ঠানের আঙিনায়। 

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা ১২টার আগে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  

এরপর থেকেই রাজধানীসহ দেশের স্কুল-মাদরাসাগুলোতে ভিড় জমাতে থাকেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

প্রত্যাশিত ফলের আশায় অনেক শিক্ষার্থী ও অভিভাবকদের বেশ উচ্ছ্বসিত দেখা যায়। একইসঙ্গে দেখা যায় কপালে কিছুটা উদ্বেগের ভাঁজও।

দুপুর ১২টার দিকে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রধান ফটকে দেখা যায় অপেক্ষারত শিক্ষার্থী-অভিভাবকদের ঢল। দুপুর ১২টার আগ থেকেই স্কুলের ফটকে ভিড় জমতে থাকে। নির্দিষ্ট সময়ের আগে প্রবেশের সুযোগ না থাকায় তাদের ফটকেই অপেক্ষা করতে হচ্ছে। ভিকারুননিসা নূন স্কুলে শিক্ষার্থী-অভিভাবকদের অপেক্ষা।  ছবি: ডিএইচ বাদলফলাফল নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের কথাবার্তাও চলছে। তবে সবাই আশাবাদী  প্রত্যাশিত ফলাফল অর্জন নিয়ে।

সুপরিচিত স্কুলটির অষ্টম শ্রেণির শিক্ষার্থী অনন্যা বাংলানিউজকে বলে, সারাবছর অনেক কষ্ট করেছি ভালো ফলাফলের আশায়। আর কিছুক্ষণ পরে রেজাল্ট হাতে পাব। এই অপেক্ষার সময়টা আর কাটছে না। কখন যে ফল পাবো।

অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীর মা জাহানারা বাংলানিউজকে বলেন, ফলাফলের অপেক্ষায় আছি। মেয়েটা সারাবছর কষ্ট করেছে। এখন ভালো একটা রেজাল্ট করলে খুশি হবো।

স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, বেলা ২টার আগে তারা ফটক খুলবেন না। যদিও শিক্ষার্থী ও অভিভাবকরা বলছেন, বেলা ১টার পরেই প্রতিবছর ফটক খোলা হয়। এরপরই শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে পেয়ে যান কাঙ্ক্ষিত ফলাফল।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
এমএসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ