ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষক সমিতির নেতৃত্বে দীপিকা-নূর মোহাম্মদ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
জবি শিক্ষক সমিতির নেতৃত্বে দীপিকা-নূর মোহাম্মদ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার, আর সাধারণ সম্পাদক হয়েছেন অধ্যাপক ড. নূর মোহাম্মদ। নির্বাচনে ১৫টি পদের মধ্যে তাদের নেতৃত্বাধীন প্যানেলই জয় পেয়েছে ১৪টি পদে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়। এবারও নির্বাচনে অংশ নেয়নি বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

সেজন্য আওয়ামীপন্থি শিক্ষকরাই দু’টি প্যানেলে ভাগ হয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন। দীপিকা রাণী-নূর মোহাম্মদ প্যানেলের প্রতিদ্বন্দ্বী ছিল অধ্যাপক ড. মোহাম্মদ জাকির হোসেন ও অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল আলীমের প্যানেল।

ভোট শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ড. সুরঞ্জন কুমার দাস। এতে দেখা যায়, সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, যুগ্ম সাধারণ সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্য পদের ১০টির মধ্যে ৯টিতেই জয় পায় দীপিকা রাণী-নূর মোহাম্মদের প্যানেল।

সভাপতি পদে অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার ২৬৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. মোহাম্মদ জাকির হোসেন পান ২১৫ ভোট। সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. নূর মোহাম্মদ ৩০২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল আলীম পান ১৮২ ভোট। সহ-সভাপতি পদে ড. মো. আনোয়ার হোসেন  ৩৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. রবীন্দ্রনাথ মন্ডল পান ১৪৮ ভোট। কোষাধ্যক্ষ পদে ড. মোহাম্মদ আব্দুল মাহফুজ ২৮৪ ভোট পেয়ে জয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী ড. সিদ্দিকুর রহমান পান ২০১ ভোট। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ড. সামসুল কবির ২৬৬ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আব্দুল কাদের পান ২০৯ ভোট।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হন ড. আব্দুস সামাদ (৩০২ ভোট), মো. মাসুদ রানা (২৯৫ ভোট), ড. মনিরুজ্জামান খন্দকার (২৯৩ ভোট), ড. মনিরা জাহান (২৮৮ ভোট), রাবিতা সাহা (২৮৮ ভোট) রিতু কুন্ডু (২৬৮ ভোট), মিফতাহুল হাসান (২৬৪ ভোট), ড. আবুল হোসেন (২৫৭ ভোট), মোবারক হোসেন (২৫১ ভোট) এবং নিয়াজ আলমগীর ( ২৪৬ ভোট)।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার ড. সুরঞ্জন কুমার দাস বাংলানিউজকে বলেন, আমরা চেষ্টা করেছি ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার। সবার সহযোগিতায় আমরা সেটা পেরেছি।

নির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, আমরা সম্মিলিত প্রচেষ্টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি মানসম্মত ও আধুনিক বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করবো। শিক্ষকদের সব সুবিধা নিশ্চিত করবো এবং সর্বোপরি শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাবো।

চলতি মেয়াদ শেষে তিনি আর জবির প্রক্টর পদে আসীন হবেন না জানিয়ে ড. নূর মোহাম্মদ বলেন, অনেক দিন প্রক্টর হিসাবে  দায়িত্ব পালন করেছি। শিগগির আমার মেয়াদ শেষ হচ্ছে। এ মেয়াদ শেষে আমি আর নতুন করে প্রক্টর হবো না, উপাচার্যের সঙ্গে কথা বলেই আমি এবার অন্য পর্যায়ে কাজ করতে চাই।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
কেডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ