ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির শতবর্ষে অধ্যাপকের ১০০ বই উপহার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
ঢাবির শতবর্ষে অধ্যাপকের ১০০ বই উপহার ঢাবির শতবর্ষ উপলক্ষে অধ্যাপকের ১০০ বই উপহার

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের ব্যবহারের জন্য বিভাগীয় সেমিনার লাইব্রেরিতে একশ’ বই উপহার দিয়েছেন।

রোববার (৩ জানুয়ারি) এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এ বই উপহার দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন। বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে এতে ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এবং ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ দেওয়ান রশিদুল হাসান বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন।

আধুনিক ভাষা ইনস্টিটিউটের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. রূপা চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন ছাত্র-শিক্ষককেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের প্রাক্কালে অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান নিজ বিভাগের সেমিনার লাইব্রেরিতে একশ’ বই দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেছে।

এরকম উদ্যোগের জন্য তিনি অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমানের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান এবং বইগুলোর যথাযথ ব্যবহারের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
এসকেবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।