ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবি থেকে দুই গবেষকের পিএইচডি ডিগ্রি লাভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
খুবি থেকে দুই গবেষকের পিএইচডি ডিগ্রি লাভ মো. নাসিম রানা ও তানিয়া ইসলাম

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জীব বিজ্ঞান স্কুলের আওতাধীন ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিন থেকে দুইজন গবেষক পিএইচডি ডিগ্রি লাভ করেছেন।

গবেষক মো. নাছিম রানাকে তার ‘ডিভেলপমেন্ট অব লো ডেনসিটি অ্যান্ড কুইক সেটিং সিমেন্ট-বন্ডেড কম্পোজিটস ফ্রম এগ্রিকালচারাল রেসিডিউজ’ শীর্ষক পিএইচডি গবেষণা অভিসন্দর্ভের (থিসিস) জন্য পিএইচডি ডিগ্রি দেওয়া হয়।



এছাড়া গবেষক তানিয়া ইসলামকে তার ‘ইফিকেসি অব বায়ো-প্রিজারভেটিভস ফ্রম ফরেস্ট অ্যান্ড মেরিন রিসোর্সেস ফর ফুড প্রিজারভেশন’ শীর্ষক অভিসন্দর্ভের জন্য পিএইচডি ডিগ্রি দেওয়া হয়। তাদের উভয়ের গবেষণা তত্ত্বাবধায়ক ছিলেন ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. নজরুল ইসলাম।

গত ৯ ফেব্রুয়ারি পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে এ বিষয়ে এক অফিস আদেশ জারি করা হয়।
 
এর আগে গত ১৪ জানুয়ারিতে অনুষ্ঠিত বোর্ড অব অ্যাডভান্সড স্টাডিজের ৪৫তম সভার ২২ ও ২৩তম সিদ্ধান্ত, ১৭ জানুয়ারিতে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ১৭১তম সভায় গৃহীত হয় এবং ২৩ জানুয়ারিতে অনুষ্ঠিত সিন্ডিকেটের ২১২তম সভায় তাদের পিএইচডি ডিগ্রি অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।