ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

‘জবিতে ১১ থেকে ১৬ অক্টোবর কোনো পরীক্ষা নয়’

জবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
‘জবিতে ১১ থেকে ১৬ অক্টোবর কোনো পরীক্ষা নয়’

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আগামী ০৭ অক্টোবরের আগে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এবং পূজার জন্য ১১-১৬ অক্টোবর কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো ওহিদুজ্জামানের ১৯ সেপ্টেম্বর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, ১৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দ্বায়িত্ব) ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা সংক্রান্ত বিষয়ে ডিনস কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ০৭ অক্টোবরের আগে জবিতে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এবং ১১-১৬ অক্টোবর পর্যন্ত জবিতে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না মর্মে দু’টি সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে জবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মণ্ডল বলেন, আমরা আগে থেকেই ঘোষণা দিয়েছিলাম পরীক্ষার এক মাস আগে নোটিশ দেবো। তাই এর আগে পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। আর আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থী রয়েছেন, তাদের কথা চিন্তা করে পূজার জন্য ১১-১৬ অক্টোবর পর্যন্ত কোনো পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে বিভিন্ন বিভাগে ১১ অক্টোবর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার রুটিন প্রকাশ করা হয়। পরে শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa