ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ইবির আরও ৪ বিভাগে নতুন সভাপতি নিয়োগ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
ইবির আরও ৪ বিভাগে নতুন সভাপতি নিয়োগ নিয়োগ পাওয়া সভাপতিরা

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরও চার বিভাগে নতুন সভাপতি নিয়োগ দেওয়া হয়েছে।  

বুধবার (২২ সেপ্টম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

নিয়োগপ্রাপ্তরা নিজ নিজ বিভাগে যোগদান করেছেন। আগামী তিন বছর তারা এ দায়িত্ব পালন করবেন।

চারটি বিভাগের মধ্যে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি হিসেবে বিভাগের সিনিয়র সহকারী অধ্যাপক রফিকুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছে। রফিকুল ইসলাম সদ্য বিদায়ী সভাপতি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফীনের স্থলাভিষিক্ত হয়েছেন।

হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি হিসেবে বিভাগের সিনিয়র সহকারী অধ্যাপক শিমুল রায়কে নিয়োগ দেওয়া হয়েছে। শিমুল রায় সদ্যবিদায়ী সভাপতি হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেনের স্থলাভিষিক্ত হয়েছেন।

এছাড়া সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের সভাপতি হিসেবে বিভাগের সিনিয়র সহকারী অধ্যাপক শ্যাম সুন্দর সরকার এবং এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড জিওগ্রাফি বিভাগের সভাপতি হিসেবে সিনিয়র সহকারী অধ্যাপক ইনজামুল হককে নিয়োগ দেওয়া হয়েছে।

শ্যাম সুন্দর সরকার সদ্যবিদায়ী সভাপতি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের এবং ইনজামুল হক সদ্যবিদায়ী সভাপতি গণিত বিভাগের অধ্যাপক ড. মোস্তফা কামালের স্থলাভিষিক্ত হন।

জানা যায়, এই ছয়টি বিভাগে কোনো সহকারী অধ্যাপক না থাকায় বিভাগীয় ডিন ও অন্য বিভাগের শিক্ষকরা সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ২৫২তম সিন্ডিকেটে নতুন সভাপতিরা সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি হওয়ায় জ্যেষ্ঠতার ভিত্তিতে তারা এসব দায়িত্ব পেয়েছেন। এর আগে ডেভেলপমেন্ট স্টাডিজ এবং ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে নতুন সভাপতি নিয়োগ দেয় প্রশাসন।  

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa