ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

এ বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এ বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না

ঢাকা: করোনা মহামারির কারণে এ বছরও অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা নেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শেরো বাংলা নগরে গণভবন সরকারি উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপণ শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, সামনে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা। আমাদের কিন্তু সব প্রস্তুতি রয়েছে (জেএসসি নেবার)। এখন আর জেএসসি পরীক্ষা নেওয়ার আমাদের খুব একটা সুযোগ থাকছে বলে মনে হয় না। কিন্তু ক্লাস সমাপনী যে পরীক্ষা সেটা হবে। সেটা সব শ্রেণির মতো পঞ্চম শ্রেণির এবং অষ্টম শ্রেণিতেও হবে।  

তিনি বলেন, প্রত্যেক শ্রেণির মূল্যায়নগুলো হবে। আলাদা করে বোধ হয় এবার এই পরীক্ষার (জেএসসি-জেডিসি) সুযোগ থাকছে না। আমাদের প্রস্তুতি ছিল। কিন্তু পরীক্ষা নেওয়ার বোধ হয় সুযোগ নেই।   

করোনা মহামারির কারণে গতবছর জেএসসি-জেডিসি এবং প্রাথমিক সমাপনীর বদলে শ্রেণিকক্ষে মূল্যায়ন করে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে তুলে দেওয়া হয়।  

 

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।