ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

শিক্ষকের করোনা শনাক্ত, বিদ্যালয় বন্ধ ঘোষণা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
শিক্ষকের করোনা শনাক্ত, বিদ্যালয় বন্ধ ঘোষণা  তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের করোনা পজিটিভ হওয়ায় ওই বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (০৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা।

 

তিনি জানান, ঘুমধুমের তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের করোনা পজিটিভ হওয়ায় আগামী ৯ অক্টোবর শনিবার পর্যন্ত বিদ্যালয়টি বন্ধ ঘোষণা এবং বিদ্যালয়ের সব শিক্ষককে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থাকতে বলা হয়েছে।  

উপজেলা শিক্ষা অফিসার আরো বলেন, এখন পর্যন্ত আর কোনো শিক্ষক বা শিক্ষার্থীর অসুস্থতার খবর পাইনি। আমরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পরিচালনায় বদ্ধপরিকর। পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী রোববার থেকে যথারীতি ক্লাস শুরু হবে।  

করোনা আক্রান্ত শিক্ষক ফাতেমাতুজ জুহুরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। সকালে ওই শিক্ষিকার করোনা রিপোর্ট পজিটিভ আসার পরপরই আমরা তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়টি বন্ধ করার নির্দেশনা জারি করি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম শাওন বলেন, করোনা ভাইরাসের প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় প্রথমে দুই শিক্ষক তাদের নমুনা পরীক্ষা করান, তাদের মধ্যে সকালে একজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। আক্রান্ত শিক্ষকের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর  আগামী ৯ তারিখ শনিবার পর্যন্ত সাতদিন বিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা দিয়েছি। বিদ্যালয়ের সব শিক্ষকদের এই সময়টা নিজ বাড়িতে অবস্থান ও শারীরিক কোনো সমস্যা দেখা দিলে দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হতে বলা হয়েছে।  

জানা যায়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে ১০জন শিক্ষক এবং ৫০০ জন ছাত্র-ছাত্রী রয়েছে।   

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa