ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাজশাহী শিক্ষাবোর্ডকে দেশের মডেল করতে চান চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
রাজশাহী শিক্ষাবোর্ডকে দেশের মডেল করতে চান চেয়ারম্যান

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডকে সারাদেশের মধ্যে মডেল প্রতিষ্ঠান করতে চান নবাগত চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান। নভেম্বরে নতুন চেয়ারম্যান হিসেবে যোগদানের পর শনিবার (১১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে গণমাধ্যমকর্মীদের সঙ্গে প্রথমবারের মতো মতবিনিময় করেন তিনি।

    

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, রাজশাহী শিক্ষাবোর্ড একটি গুরুত্বপূর্ণ সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান। বলা যায়, এ অঞ্চলের শিক্ষাবিস্তারে সবচেয়ে বড় সহায়ক প্রতিষ্ঠান। প্রতিদিন অনেক ধরনের শিক্ষা সংক্রান্ত সেবা গ্রহণের জন্য সংশ্লিষ্টরা এখানে আসেন। তাই এখানে এসে সেবাগ্রহীতারা যেন কোনোভাবেই কোনো বিড়ম্বনা, ভোগান্তি বা হয়রানির শিকার না হন এ ব্যাপারে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করা হবে। শিক্ষাবোর্ডের মধ্যে কোথাও কোনো ধরনের অনিয়ম, দুর্নীতি বা হয়রানির অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।   

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত ২৩ নভেম্বর আমি এ বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রেষণে দায়িত্ব পেয়েছি। ২৪ নভেম্বর যোগদান করেছি। আমি এর আগে রাজশাহীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দীর্ঘ সময় শিক্ষকতা করেছি। রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজে তিন বছর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছি। শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রধান হিসেবে শিক্ষার্থীদের আগামী দিনের সৃষ্টিশীল এবং মানবিক নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছি। আমি রাজশাহী শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক হিসেবে তিন বছর সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছি। আমার কর্মকালীন সময়েই রাজশাহী শিক্ষাবোর্ডের কলেজ শাখায় ইটিসি, ম্যানুয়াল ভর্তির বিষয়টি অনলাইনে সম্পন্ন ও বিষয় এবং শাখা পরিবর্তনের বিষয়টিও অনলাইনে সম্পন্নের আধুনিক ব্যবস্থা করেছি। তাই আমি রাজশাহী শিক্ষাবোর্ড পরিচালনার ক্ষেত্রে আগের সব অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাই। রাজশাহী শিক্ষাবোর্ডকে একটি মডেল সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। যেন দেশের অন্য সব সেবাধর্মী প্রতিষ্ঠানের জন্য রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড অনুসরণীয় হয়ে উঠতে পারে।  

এ সময় তিনি গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়কালে শিক্ষাবোর্ডের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।    

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।