ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ফেনী ইউনিভার্সিটি-ফেনী পলিটেকনিক যৌথ সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
ফেনী ইউনিভার্সিটি-ফেনী পলিটেকনিক যৌথ সেমিনার

ফেনী: আঞ্চলিক উচ্চশিক্ষা ও পেশাগত উন্নয়নে ফেনী ইউনিভার্সিটির ভূমিকা নিয়ে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) ফেনীর প্রধান দুটি শিক্ষা-প্রতিষ্ঠান যৌথভাবে এই সেমিনার আয়োজন করে।

এতে বক্তারা ইউনিভার্সিটির মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

সেমিনারের প্রধান বক্তা ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক তায়বুল হক। এছাড়াও বিশেষ বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন শাহ্, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের এবং ইউনিভার্সিটির সিএসই ডিপার্টমেন্টের উপদেষ্টা চুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন। সেমিনারে সভাপতিত্ব করেন ফেনী পলিটেকনিক ইনস্টিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার প্রদীপ্ত খিসা।

সেমিনারে উপস্থিত ছিলেন দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা এবং ফেনী  পলিটেকনিক ইনস্টিটিউটের সব শিক্ষার্থী।

সেমিনারে বক্তারা আঞ্চলিক পর্যায়ে শিক্ষা ও পেশার উন্নয়নে ফেনী ইউনিভার্সিটির গুরুত্ব তুলে ধরেন। উপাচার্য ধ্যাপক ড. মো. সাইফুদ্দিন শাহ বলেন, এই ইউনিভার্সিটি আঞ্চলিকভাবে পিছিয়ে থাকা মানুষকে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার উপযোগী করে গড়ে তুলছে।

তার কথার সূত্র ধরে ট্রেজারার অধ্যাপক তায়বুল হক বলেন, আমরা বিশ্বমানের শিক্ষা দেওয়ার চেষ্টা করছি। সে লক্ষ্যে আমাদের সকল সুযোগ-সুবিধা আছে।

চুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন বলেন, ফেনী ইউনিভার্সিটি আঞ্চলিক পর্যায়ে শিক্ষা ও পেশার ক্ষেত্রে কতটা ভূমিকা রাখছে, তা জাতীয় পর্যায়ে এই ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাফল্য থেকেই বোঝা যায়। এখানকার অনেক শিক্ষার্থী এখন অনেক ভালো প্রতিষ্ঠানে চাকরি করছে। এখানকার শিক্ষার্থীরা জাতীয় বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য লাভ করছে।

সবার বক্তব্যের সূত্র ধরে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খিসা তার শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, অনেকেই অর্থনৈতিক টানাপোড়েনের কারণে ডিপ্লামা সম্পন্ন করেই চাকরি করতে চাও। তবে আমার পরামর্শ থাকবে চাকরির পাশাপাশি তোমরা উচ্চশিক্ষাটাও চালিয়ে যাবে। এ ক্ষেত্রে আমি মনে করি ফেনী ইউনিভার্সিটি খুবই মানসম্পন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠান।

এরপর ইউনিভার্সিটির পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আযোজন করে শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয় এবং দুই প্রতিষ্ঠানের মাঝে শুভেচ্ছা উপহার বিনিময় করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১ 
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।