ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে এফইবির সভাপতি শাহেদ, সম্পাদক শাহরিয়ার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
জাবিতে এফইবির সভাপতি শাহেদ, সম্পাদক শাহরিয়ার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিজনেস ও কমিউনিকেশনস ক্লাব ফোরাম অব এন্টারপ্রেনারশিপ অ্যান্ড বিজনেসের (এফইবি-জেইউ) ২০২১-২০২২ সালের জন্য ২৪ সদস্য বিশিষ্ট ষষ্ঠ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় এফইবি-জেইউ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কমিটিতে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী শাহেদ আহমেদকে সভাপতি ও মার্কেটিং বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী হাসিন শাহরিয়ারকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নিপা দেবী, কোষাধ্যক্ষ, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী তাহিয়া তাসনিম রিস্তি, মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ফাহিম হাসান অমি ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের আল শাহরিয়ার আম্মার।

এছাড়া কমিটিতে যুগ্ম-সম্পাদকের দায়িত্ব পেয়েছেন একই ব্যাচের শিক্ষার্থী অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ফারহানা আহম্মেদ রামিছা ও মার্কেটিং বিভাগের সৌমিক সিদ্দিক প্লাবন।

কমিটিতে হেড অব অ্যাডমিনিস্ট্রেশন সাজিয়া মাহজাবিন অরিন, হেড অব অপারেশনস ইরফান উল কিবরিয়া, হেড অব কমিউনিকেশনস ফাতেমা তুজ জাহরা, হেড অব পাবলিকেশনস মোহাম্মদ রাফি রহমান ও হেড অব প্রোমোশন রায়হান ফেরদৌস রাব্বি।

এছাড়াও কমিটিতে কার্যকারী সদস্যরা হলেন প্রিয়া সাহা, তানজিয়া মেহনাজ, রুবাইয়াত ওমর যীশু, মোহাম্মদ আরিফ, আরিফা সুলতানা রিতু, একা রানী রায়, সোয়েব ইউলাদ, সায়েম মোহাম্মদ সাদাত আবু, আশরাফুল আলম এবং ইফাত আমিন।

সংগঠনের বর্তমান সদস্যদের উপস্থিতিতে এ কমিটি ঘোষণা করেন কমিটি মনোনয়ন বোর্ডের প্রধান সাব্বির হোসেন শামীম। এ সময় আরও উপস্থিত ছিলেন এফইবি-জেইউ এর প্রতিষ্ঠাকালীন সদস্য ও উপদেষ্টা আবু সায়েম রিমন, সাদমান সবুর সৌরভ, মোহাম্মদ জাবির হক ও নাওরিন মাহমুদ আন্নি।

সদ্য দায়িত্ব প্রাপ্ত সভাপতি শাহেদ আহমেদ বলেন, জাবির বিজনেস ফ্যাকাল্টিতে ছাত্র হয়ে আসার পর থেকেই এফইবি-জেইউ নিয়ে আমার অন্যরকম একটা আগ্রহ কাজ করতো। এফইবির প্রতিনিধিরা ও সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ড আমাকে মুগ্ধ করে। ২০১৮ সাল থেকে সাধারণ সদস্য হিসেবে যাত্রা শুরু করে আজ সংগঠনের সভাপতিত্ব অর্জন করে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। প্রথম থেকেই এফইবিতে নিজের সর্বোচ্চটা দিয়ে আসার চেষ্টা করেছি এবং ভবিষ্যতেও তা বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করবো।

সাধারণ সম্পাদক হাসিন শাহরিয়ার বলেন, আমাদের লক্ষ্য থাকবে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের পরিচিতি যেন আরও বাড়াতে পারি, একই সঙ্গে অনুষদের শিক্ষার্থীদের প্রয়োজনীয় দক্ষতা গড়তে সাহায্য করা।

২০১৪ সালে ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থীদের হাত ধরে নতুন উদ্যোক্তা তৈরি ও কর্পোরেট দুনিয়ায় শিক্ষার্থীদের মানিয়ে নেওয়ার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করে এফইবি-জেইউ। এলক্ষ্য সামনে রেখে গত সাত বছরে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন সেমিনার, কর্মশালা, কুইজ প্রতিযোগিতা ও বিজনেস কম্পিটিশন আয়োজন করে প্রতিষ্ঠানটি। সর্বোপরি প্রতিষ্ঠানটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।