ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ শিগগিরই: ভিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ শিগগিরই: ভিসি শহিদ বুদ্ধিজীবী দিবসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে রবি ভিসি

সিরাজগঞ্জ: অচিরেই রবীন্দ্র বিশ^বিদ্যালয়ের (রবি) স্থায়ী ক্যাম্পাস নির্মাণে উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন নব নিযুক্ত  উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. শাহ আজম। সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত বিশ^বিদ্যালয়ের নিজস্ব জমিতে এই স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের একাডেমিক ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি আরও বলেন, আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের ক্লাসমুখী করে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ শুরু করেছি। শিক্ষার্থীরাও ক্লাসে ফিরতে আগ্রহী। ফলে আমি আশাবাদী সবার সহযোগিতায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করে গড়ে তুলতে সক্ষম হব। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।
 
তিনি বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুর ইচ্ছার প্রতিফলন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর বাস্তবায়ন করেছেন। এখন আমাদের দায়িত্ব এ বিশ্ববিদ্যালয়কে বিশ্ব মানের করে গড়ে তোলা। এ জন্য আমরা কাজ শুরু করেছি। আশা করছি অল্প সময়ের মধ্যেই আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হব।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. আব্দুল লতিফ, রেজিষ্ট্রার মো. সোহরাব আলীসহ কর্মকর্তা ও শিক্ষরা উপস্থিত ছিলেন।

এর আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে যথাযথ মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়। দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ, আলচনাসভা ও ছাত্র-শিক্ষকদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।