ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবি ছাত্রী এলমা ‘হত্যার’ বিচারের দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
ঢাবি ছাত্রী এলমা ‘হত্যার’ বিচারের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের নৃত্যকলা বিভাগের  ছাত্রী এলমা চৌধুরীকে স্বামী হত্যা করেছে উল্লেখ করে বিচার চেয়ে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।  

বুধবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ কর্মসূচির আয়োজন করেন তারা।

এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন ও নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা।

অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, এটি স্পষ্ট  একটি হত্যা। এলমার পুরো শরীরে আঘাতের চিহ্ন, তাকে মানসিকভাবেও নির্যাতন করা হয়েছে। এটি খুবই মর্মান্তিক। আমরা একটি সুস্থ এবং দ্রুত তদন্তের দাবি রাখি। এই হত্যাকারীরা সমাজের দুর্বৃত্ত, এরা সাধু সাজার চেষ্টা করেন। এই ধরনের অপমৃত্যু বন্ধ হোক। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন এলমার পরিবারের পাশে আছে।

বিভাগের চেয়ারম্যান বলেন,  আমাদের ছাত্রী, আমাদের মেয়ে এলমার স্বাভাবিক মৃত্যু হতে পারে না, স্বাভাবিক হলে শরীরে এত দাগ হবে কেন তার স্বামীকে দেখেও মনে হয়েছে অস্বাভাবিক এবং কথা বার্তা খুবই অসংলগ্ন। আমার বিভাগের পক্ষ থেকে সুষ্ঠু তদন্ত এবং সুষ্ঠু বিচার দাবি করছি। এ ঘটনার বিচার হলেও তার জীবন তো আর ফিরবে না। শিক্ষার্থীদের জীবনের সিদ্ধান্ত ভেবে-চিন্তে নেওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এসকেবি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।