ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত

ঢাকা: ঢাকাসহ সারা দেশের সরকারি মাধ্যমিক স্কুলগুলোতে ২০২২ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তিতে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষার্থী নির্বাচনের এই প্রক্রিয়া উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এ সময় বিকেল ৫টার পর থেকে ওয়েবসাইটে রেজাল্ট পাওয়া যাবে বলে জানানো হয়। এছাড়া মোবাইলের মাধ্যমে  রেজাল্ট পেতে চাইলে টেলিটক নম্বর থেকে GSA<Space>RESULT<Space>USER ID লিখে এসএমএস করতে হবে ১৬২২২ নম্বরে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ৪০৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে গত ২৫ নভেম্বর অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু হয়। উক্ত প্রক্রিয়ায় দেশব্যাপী সরকারি বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য মোট ৮০ হাজার ৯১টি শূন্য আসনের চাহিদা পাওয়া যায়। ওই শূন্য আসনের বিপরীতে পাঁচ লাখ ৩৮ হাজার ৬৬টি আবেদন গৃহীত হয়। গৃহীত আবেদন থেকে ভর্তির লক্ষ্যে শ্রেণিভিত্তিক বণ্টন কার্যক্রমে ডিজিটাল লটারি পদ্ধতি অবলম্বন করা হয়েছে।

প্রসঙ্গত, লটারিতে নির্বাচন প্রক্রিয়ায় সরকারি স্কুল ভর্তি নীতিমালা অনুসরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০২১
এইচএমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।