ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইইউবিতে ‘স্মার্টবিল্ডিং ও আইওটি’ শীর্ষক আলোচনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
আইইউবিতে ‘স্মার্টবিল্ডিং ও আইওটি’ শীর্ষক আলোচনা বক্তব্য রাখছেন অধ্যাপক ড. সাইফুর রহমান।

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) ‘স্মার্ট বিল্ডিং ও আইওটি’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত আইইউবি ফ্যাকাল্টি লাউঞ্জে অনুষ্ঠিত আলোচনায় বক্তব্য রাখেন আইইইই প্রেসিডেন্ট ইলেক্ট ২০২২ যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া টেক ইইউনিভার্সিটির অধ্যাপক ড. সাইফুর রহমান।



অধ্যাপক সাইফুর বলেন, বাংলাদেশ ও বিশ্বে স্মার্ট বিল্ডিং, আইওটি এবং কৃত্রিম বুদ্ধিমত্তার প্রচুর সম্ভাবনা রয়েছে। সিএসই, ইইই, বিজনেস, পরিবেশ ইত্যাদি ক্ষেত্র বাংলাদেশি স্নাতকরা এই সম্ভাবনাগুলো কাজে লাগাতে পারেন।  

আইইইইর চেয়ার ইলেক্ট অব উইমেন ইন ইঞ্জিনিয়ারিং ও বুয়েটের অধ্যাপক সেলিয়া শাহনাজ তার বক্তব্যে ইঞ্জিনিয়ারিংয়ে মেয়েদের ভূমিকা এবং আইইইইতে আইইউবির বৃহত্তর সম্পৃক্ততার সম্ভাবনা তুলে ধরেন।  

অধ্যাপক শাহনাজ বলেন, চতুর্থ শিল্প বিপ্লব এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করতে আমাদের ডিপ লার্নিং অ্যাপ্লিকেশনের ওপর ফোকাস করা উচিত।

আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জাবেদ হোসেন, এসএম আল-হুসাইনি, ইএসটিসিডিটির সদস্য কাইয়ুম খান, ইউআইইউর সাবেক উপাচার্য অধ্যাপক এম রিজওয়ান খান, আইইউবির স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের ডিন অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম, আইইউবি ইইই বিভাগের প্রধান অধ্যাপক খশরু সেলিম, ইউআইইউর অধ্যাপক মুজাহিদ প্রমুখ আলোচনায় অংশ নেন।  

ধন্যবাদ জানান বিডিএস-আইইইইর সম্মেলন সমন্বয়ক ও আইইউবি ইইই বিভাগের অধ্যাপক শাহরিয়ার খান।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) আইইউবি থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।