ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটিতে শুরু হচ্ছে ১৬তম সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট ফোরাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
আইইউবিএটিতে শুরু হচ্ছে ১৬তম সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট ফোরাম

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) অনুষ্ঠিত হচ্ছে ১৬তম সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট ফোরাম (এসএএমএফ)। অনুষ্ঠানটি ১৭ এবং ১৮ ডিসেম্বর দুই দিনব্যাপী অনুষ্ঠিত হবে।

এবারের মূল বিষয় ‘ইমপ্যাক্ট অব প্যানডেমিক অন বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট-স্ট্রাটেজিস ফর সাস্টেনিবিলিটি অ্যান্ড গ্রোথ’। অনুষ্ঠানের আয়োজক অ্যাসোসিয়েশন অব  ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট ইনস্টিটিউশনস ইন সাউথ এশিয়া (এএমডিআইএসএ)।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শুকুর আইবিএ ইউনিভার্সিটি পাকিস্থানের উপাচার্য এবং এএমডিআইএসএ সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মীর মোহাম্মাদ শাহ। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন লাহোর ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সের অধ্যাপক এমেরিটাস ড. সৈয়দ জহুর হাসান এবং ব্রিটিশ আমেরিকা টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম।  

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় ফোরামের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম। বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত থাকবেন আইবিএ, ঢাকার পরিচালক এবং ফোরামের সহ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন। এছাড়াও ফোরামের দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের শিক্ষাবিদ ও নীতিনির্ধারকরা উপস্থিত থাকবেন।

১৬তম সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট ফোরামের সভাপতিত্ব করবেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

এবারের আয়োজনে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ থেকে ৯৬টি সার সংক্ষেপ ও ৫১টি প্রবন্ধ নিবন্ধিত হয়েছে। ইতোমধ্যে প্রবন্ধ উপস্থাপনের জন্য ৭১ জন নিবন্ধিত হয়েছেন। এছাড়াও শতাধিক শিক্ষাবিদ, গবেষক এতে অংশ নেবেন। এবারের অনুষ্ঠানে ১৫টিরও বেশি ব্যবসায়িক সংস্থার নীতিনির্ধারকরা গোলটেবিল অধিবেশনে অংশ নেবেন।

ফোরামের পূর্ণাঙ্গ ও প্রাথমিক অধিবেশন পরিচালনা করছেন বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার স্বনামধন্য শিক্ষাবিদরা।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।