ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সাবরিনার পরিবারকে আইনি সহায়তা দেবে জবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
সাবরিনার পরিবারকে আইনি সহায়তা দেবে জবি জবি পাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): সড়ক দুর্ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতু নিহতের ঘটনায় তার পরিবারকে আইনি ও আর্থিক সহায়তা দিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জবির কেন্দ্রীয় অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ দপ্তর আয়োজিত শোক সভায় এ কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

তিনি বলেন, আমরা সাবরিনাকে এখন আর পাব না। তবে তার হত্যার যেন সুষ্ঠু বিচার হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের আইনি সেলের মাধ্যমে সহায়তা করা হবে। এছাড়া যেহেতু তার পরিবারের অসচ্ছল, সে পড়াশুনা শেষ করে কিছু না কিছু করতো, আমরা তো সেই পর্যায়ে কিছু করতে পারব না। তবে আমরা বিশ্ববিদ্যালয় থেকে আর্থিকভাবে দীর্ঘমেয়াদী সাহায্যের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বলেন,  আমরাও চাই সাবরিনা হত্যার বিচার হোক। আমাদের হল না থাকায় শিক্ষক-শিক্ষার্থীদের বাইরে থেকে এক ধরনের সড়ক দুর্ঘটনার আতঙ্ক নিয়ে আসতে হয়। নতুন ক্যাম্পাস হয়ে গেলে আর এ আতঙ্ক থাকবে না। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় মিতুর পরিবারের যে কোনো প্রয়োজনে পাশে থাকব।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়্যারপারসন ড. শাহ মো. নিসতার জাহান কবীর বলেন, মেয়েটি গ্রামে যাওয়ার তিনদিন আগেও দেখা করে যায়। সে খুবই হাসিখুশি থাকতো। আমি আসলে তাকে ভুলতে পারছি না। সড়ক দুর্ঘটনায় জড়িতরা আইনের আওতায় আসছে না। তাদের বিচার হওয়া দরকার। আমি কখনও এমন শোক সভায় দাঁড়াতে চাই না। মেয়েটির পরিবার খুবই দরিদ্র। তার পরিবারের পাশে আমাদের দাঁড়ানো উচিত।

জবি ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলামের সভাপতিত্বে  শোকসভায় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. অরুণ কুমার গোস্বামী, প্রক্টর ড. মোস্তফা কামাল, শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল হোসেন, সাধারণ সম্পাদক আবুল কালাম মো. লুৎফর রহমানসহ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।