ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রুয়েটে তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স উদ্বোধন 

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
রুয়েটে তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স উদ্বোধন 

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) তিন দিনব্যাপী ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিষয়ক তৃতীয় আন্তর্জাতিক কনফারেন্স-২০২১ শুরু হয়েছে।  

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় অডিটোরিয়ামে জুম প্লাটফর্মের মাধ্যমে এই আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, জাপান, মালয়েশিয়া, চীন, সাইপ্রাস, কোরিয়াসহ বিভিন্ন দেশের শিক্ষাবিদ, গবেষক ও প্রযুক্তিবিদরা অংশ নিয়েছেন। এতে সর্বমোট ৫১টি গবেষণাপত্র উপস্থাপন করা হবে।  

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইইইই আমেরিকার সভাপতি অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, আইইইই বাংলাদেশ শাখার সভাপতি অধ্যাপক ড. মো. মশিউল হক, রুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মণ্ডল।  

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. শামিম আনোয়ার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েটের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ও কনফারেন্সে আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।