ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির ১ম বর্ষের ক্লাস শুরুর সময় 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
ঢাবির ১ম বর্ষের ক্লাস শুরুর সময় 

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে নির্ধারিত সময়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করে ক্লাস শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

১৯ ডিসেম্বর ২০২১ তারিখ উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিভিন্ন ইউনিট প্রধানদের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

নির্ধারিত তারিখ অনুযায়ী চারুকলা অনুষদের বিভাগগুলোর ক্লাস শুরু হবে ১ জানুয়ারি (২০২২)। বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড অ্যানভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং বিজনেস স্টাডিজ অনুষদের বিভাগ এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট, তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট এবং লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ক্লাস শুরু হবে ৯ জানুয়ারি (২০২২)।

 কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভাগ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ক্লাস শুরু হবে ১৬ জানুয়ারি (২০২২)।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিজ্ঞান, বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড অ্যানভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি কার্যক্রম ৭ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে এবং কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি কার্যক্রম ১৩ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে সম্পন্ন করা হবে।  

এছাড়া, বিভিন্ন কোটায় ভর্তিচ্ছুদের নির্বাচন আগামী ৬ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে সম্পন্ন করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগ ইনস্টিটিউটে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এসকেবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।