ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা

বরিশাল: এসএসসিতে বরিশাল বোর্ডে পাসের হারের দিক থেকে পিরোজপুর জেলা সবার শীর্ষে রয়েছে। আর সবার নিচে রয়েছে ভোলা জেলা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল পৌনে ১১টার দিকে ফলাফলের পরিসংখ্যান ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

তিনি জানান, এ বছর গড় পাসের হারে পিরোজপুর জেলার অবস্থান রয়েছে সবার শীর্ষে। এ জেলায় মোট পাসের হার ৯২ দশমিক ২৬ শতাংশ। এরপর দ্বিতীয় অবস্থানে থাকা বরিশাল জেলার পাসের হার ৯০ দশমিক ৯২ শতাংশ। তৃতীয় অবস্থানে থাকা বরগুনা জেলার পাসের হার ৯০ দশমিক ৭৩ শতাংশ। চতুর্থ অবস্থানে থাকা ঝালকাঠি জেলার পাসের হার ৯০ দশমিক ০৮ শতাংশ। পঞ্চম অবস্থানে থাকা পটুয়াখালী জেলার পাসের হার ৮৯ দশমিক ৮০ শতাংশ। আর সবার শেষে থাকা ভোলা জেলার পাসের হার ৮৭ দশমিক ১০ শতাংশ।

অপরদিকে এ বছর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পাসের হার সব থেকে বেশি এরপর ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের অবস্থান। জিপিএ-৫ এর দিক থেকে সবচেয়ে বেশি পেয়েছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগে মোট ৮ হাজার ২৮০ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া মানবিক বিভাগ থেকে ১ হাজার ৩৬৮ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৫৭১ জন জিপিএ-৫ পেয়েছে।

এদিকে বরিশাল বোর্ডে এবার কেউ পাস করেনি এমন কোনো বিদ্যালয় নেই।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।